বাংলাদেশী চলচ্চিত্রের প্রথম দিকের সফল কৌতুক অভিনেতা রবিউল। শতাধিক ছবিতে তার হাস্যরস সৃষ্টির প্রতিভা আর্কাইভে পাওয়া যায়। তার অন্যতম গুণ ছিল তিনি কুলোর মতো কান দুটোকে তালে তালে নাচাতে পারতেন।
ব্যক্তিগত তথ্যাবলি
কর্মপরিধি
- ছুটির ঘণ্টা (১৯৮০)
- হাবা হাসমত (১৯৭৭)
- দাতা হাতেম তাই (১৯৭৭)
- দি রেইন (১৯৭৬)
- বর্গী এলো দেশে (১৯৭৬)
- কাজল রেখা (১৯৭৬)
- জালিয়াত (১৯৭৬)
- সমাধি (১৯৭৬)
- টারজান অব বেঙ্গল (১৯৭৬)
- গুন্ডা (১৯৭৬) - লালু
- দস্যু বনহুর (১৯৭৬)
- হাসি কান্না (১৯৭৫)
- ডাক পিওন (১৯৭৫)
- এপার ওপার (১৯৭৫)
- সাধু শয়তান (১৯৭৫) - বাড়িওয়ালা
- আলোর মিছিল (১৯৭৪) - করিম, দিনার মামা
- দূর থেকে কাছে (১৯৭৪)
- মাসুদ রানা (১৯৭৪)
- পরিচয় (১৯৭৪)
- অনেক দিন আগে (১৯৭৪)
- সতী নারী (১৯৭৩)
- এখানে আকাশ নীল (১৯৭৩)
- রাতের পর দিন (১৯৭৩)
- ইয়ে করে বিয়ে (১৯৭৩) - মনতাজ
- পলাতক (১৯৭৩)
- কে তুমি (১৯৭৩)
- চৌধুরী বাড়ী (১৯৭২)
- এরাও মানুষ (১৯৭২)
- অশ্রু দিয়ে লেখা (১৯৭২) - আলামিন
- নিমাই সন্ন্যাসী (১৯৭২)
- অধিকার (১৯৭০)
- দর্পচূর্ণ (১৯৭০)
- সমাপ্তি (১৯৭০)
- রাজমুকুট (১৯৭০)
- কাঁচ কাটা হীরে (১৯৭০)
- দীপ নেভে নাই (১৯৭০)
- মলুয়া (১৯৬৯) - চেরাগ আলীর মামা
- মুক্তি (১৯৬৯)
- আলোমতি (১৯৬৯)
- নীল আকাশের নীচে (১৯৬৯)
- সাত ভাই চম্পা (১৯৬৮) - নফর
- কাঞ্চনমালা (১৯৬৭)
- অনেক দিনের চেনা (১৯৬৪)
- আকাশ আর মাটি (১৯৫৯)