Select Page

কাবিলার জন্য অপেক্ষা

কাবিলার জন্য অপেক্ষা

13_164244

দিলদার পরবর্তী ঢাকাই চলচ্চিত্রের সবচেয়ে জনপ্রিয় কমেডিয়ার কাবিলা। অঙ্গভঙ্গি ও বিশেষ করে বরিশালের ভাষায় সংলাপ চয়নের জন্য তিনি বিখ্যাত। নন-কমেডিক চরিত্রেও তিনি সমান পারঙ্গম। কিছুদিন ধরে নিজের অভিনীত সিনেমায় কণ্ঠ দিচ্ছেন না এ অভিনেতা। তার কণ্ঠ শুনতে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে ভক্তদের। খবর রাইজিংবিডি

কাবিলা দীর্ঘ দিন ধরে কণ্ঠনালির সমস্যায় ভুগছেন। তাই কণ্ঠনালিতে একটি অপারেশন হয়েছে। যে কারণে চিকিৎসকের পরামর্শ খুব বেশি জরুরি না হলে এখন কথা বলতে পারবেন না। তবে ছয় মাস থেকে এক বছর পর কাবিলা আবার স্বাভাবিকভাবে কথা বলতে পারবেন। এ অবস্থায় কোনো সিনেমার ডাবিং করছেন না। তার অভিনীত চরিত্রে কণ্ঠ দিয়ে দিচ্ছেন অন্য কেউ। সব মিলিয়ে কাবিলা ভক্তদের নতুন সিনেমায় প্রিয় অভিনেতার কণ্ঠ শুনতে বেশ কিছুদিন অপেক্ষা করতে হবে।

কাবিলার প্রকৃত নাম নজরুল ইসলাম শামীম। ১৯৮৮ সালে ‘যন্ত্রণা’ চলচ্চিত্রের মাধ্যমে রূপালি পর্দায় তার অভিষেক হয়। প্রথম দিকে নেতিবাচক চরিত্রে অভিনয় করলেও পরবর্তীতে কমেডিতে থিতু হন। কাবিলা ‘অন্ধকার’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা বিঝাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। এ ছাড়া ‌‘ভালোবাসা আজকাল’ সিনেমার জন্য ২০১৩ সালে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির পুরস্কার লাভ করেন তিনি।


মন্তব্য করুন