Select Page

বিনাকর্তনে ছাড়পত্র পেল অনিল বাগচীর একদিন

বিনাকর্তনে ছাড়পত্র পেল অনিল বাগচীর একদিন

Aref Syed Jyotika Jyotiস্বাধীনতা যুদ্ধে মারা গেছেন অনিলের বাবা। মৃত্যুর খবর পেয়ে বাবাকে একনজর দেখতে চায় অনিল। মূলত এখান থেকেই গল্পের শুরু। অনিলের পুরো যাত্রাকে ঘিরে তৈরি হয়েছে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে চলচ্চিত্র অনিল বাগচীর একদিন। সম্প্রতি সেন্সর থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে ছবিটি। 

anil-bhagchir-akdin-01-31অনিল বাগচীর একদিন ছবিটি পরিচালনা করেছেন নন্দিত চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম। অনিল চরিত্রে অভিনয় করেছেন আরেফ সৈয়দ। এছাড়া কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি

অবশ্য ছাড়পত্র পেলেও ছবিটি শীঘ্রই মুক্তি পাচ্ছে না। মুক্তিযুদ্ধকেন্দ্রিক অন্যান্য চলচ্চিত্রের মত এই চলচ্চিত্রটিও স্বাধীনতার মাসে মুক্তি দেয়ার পরিকল্পনা নিয়ে কাজ শুরু হয়েছিল। কিন্তু পরিচালক মোরশেদুল ইসলামের অসুস্থ্যতা ও অন্যান্য কারণে সময়মত কাজ শেষ না হওয়ায় আগামী বিজয়ের মাস ডিসেম্বরে প্রেক্ষাগৃহে মুক্তি দেয়ার পরিকল্পনা করেছেন প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল ক্রিয়েশনস।

অনিল বাগচীর একদিন ছবির শ্যুটিং হয়েছে মানিকগঞ্জ, দিনাজপুরসহ ঢাকার এফডিসি, আগারগাঁও ও সোনারগাঁয়ে। ছবিতে আরও দেখা যাবে গাজী রাকায়েত, তৌফিক ইমন, ফারহানা মিঠু, মিশা সওদাগর প্রমুখকে। এ ছবির সংগীত পরিচালনা করেছেন সানি জুবায়ের।

সূত্র: প্রথম আলো


মন্তব্য করুন