Select Page

ইস্পাহানী আরিফ জাহানের নতুন ছবি

ইস্পাহানী আরিফ জাহানের নতুন ছবি

bappy dipali in mission madrid new bangla film by ispahani arif jahanবিশ্বের বিভিন্ন দেশের মত আমাদের দেশেও রয়েছে যুগল পরিচালক। বাংলাদেশের জনপ্রিয় যুগল পরিচালকদের কথা উঠলে ইস্পাহানী ও আরিফ জাহানের নাম চলে আসে। দেশীয় চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি পরিচালক এবং অনেক পরিচালক ও নায়ক-নায়িকার আবিষ্কারক দেলোয়ার জাহান ঝন্টুর সাথে সহকারী হিসেবে কাজ শুরু করেছিলেন ইস্পাহানী আরিফ জাহান। নিজেরা জুটি বেঁধে ছবি পরিচালনা করছেন সেও অনেকদিন।এবার শুরু করতে যাচ্ছেন তাদের জুটির ১৭ নম্বর ছবি মিশন মাদ্রিদ।

ছবিতে দুই নায়িকা আঁচল দীপালির বিপরীতে অভিনয় করবেন বাপ্পি। ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। ছবিটির গল্পটি প্রথমে অ্যাকশান ধরনের থাকলেও শেষ পর্যন্ত তা কিছুটা পরিবর্তন করে রোমান্টিক অ্যাকশান ধরনের গল্প লেখা হয়েছে বলে জানান জহির বাবু।

আইটেম গানে অভিনয় করবেন আইটেম কন্যা বিপাশা কবির। ছবির সুর ও সঙ্গীতে রয়েছেন আলি আকরাম শুভ।

১৯৯৬ সালে ‘বিদ্রোহী বধূ’ ছবির মাধ্যমে ক্যারিয়ার শুরু করে এই যুগল পরিচালক। প্রথম ছবিতেই বাজিমাৎ। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। ‘বিদ্রোহী বধূ’ থেকে শুরু করে এখনকার ‘গুণ্ডা দ্য টেরোরিস্ট’সহ ১৬টি সফল ছবি নির্মাণ করেছেন এই জুটি।

১৯৯৬ থেকে ২০১৫ -এই ১৯ বছরে ছবি পরিচালনার পাশাপাশি ছবি প্রযোজনাও করেছেন। তাদের পরিচালিত ছবিগুলো হচ্ছে- বিদ্রোহী বধূ, লাট সাহেবের মেয়ে, সুখের স্বর্গ, আমার বউ, তুমি সুন্দর, শত্রু ধ্বংস, মোস্তফা ভাই, গোলাম, নায়ক, ভিলেন, আমাদের সন্তান, সন্ত্রাসী মুন্না, এক বুক ভালবাসা, আসলাম ভাই এবং গুণ্ডা দ্য টেরোরিস্ট।


মন্তব্য করুন