Select Page

হুমায়ূন পরিবারের গল্পে ‘মৌসুমী’

হুমায়ূন পরিবারের গল্পে ‘মৌসুমী’

unnamed

বেঙ্গল চলচ্চিত্র উন্নয়ন ফোরামের অনুদানে চলচ্চিত্র নির্মাণ করছেন জনপ্রিয় নাটক নির্মাতা আশুতোষ সুজন। ‘আমার বাবা’ নামের এ সিনেমায় অভিনয় করছেন মৌসুমী। শুটিং শুরু হবে ৩ আগস্ট থেকে। প্রখ্যাত লেখক হুমায়ূন আহমেদ ও তার মায়ের লেখার অনুপ্রেরণায় সিনেমাটি নির্মিত হচ্ছে।

আশুতোষ সুজন প্রথম আলোকে জানান, শুটিংয়ের জন্য শিগগিরই রওনা দেবেন পিরোজপুরে।

‘আমার বাবা’ ছবিটি মুক্তিযুদ্ধের গল্প অবলম্বনে তৈরি। তবে এর একটি অংশজুড়ে থাকবে সমসাময়িক গল্পও।

গল্প প্রসঙ্গে পরিচালক বলেন, হুমায়ূন আহমেদের ‘আমার বাবার জুতা’ শিরোনামের একটি ফিচার ও তার মা আয়েশা ফয়েজের লেখা জীবন যেমন বই থেকে অনুপ্রাণিত হয়েই লেখা হয়েছে ‘আমার বাবা’র গল্প। এ জন্য ওই পরিবারের সদস্যদের সঙ্গে আলাপও করেছেন তিনি।

আশুতোষ সুজন আরো জানান, আপাতত দুই দিনের জন্য শুটিং করতে পিরোজপুর যাচ্ছেন। ছবির শুটিং পুরোদমে শুরু হবে সেপ্টেম্বরে। এই দুই দিন মৌসুমীকে নিয়ে বৃষ্টিতে একটি দৃশ্য ধারণ করবেন। ফিরে এসে ছবির অন্য চরিত্রের জন্য শিল্পী নির্বাচনের কাজ চূড়ান্ত করবেন। এ বছরই শুটিং শেষ করতে চান তিনি। সবকিছু ঠিক থাকলে আগামী বছরই মুক্তি পাবে ‘আমার বাবা’।

নতুন সিনেমাটি সম্পর্কে মৌসুমী দৈনিক ইনকিলাবকে বলেন, ‘আমার বাবা’ ছবির গল্পটা ব্যতিক্রম মনে হয়েছে। কারণ এ পর্যন্ত মুক্তিযুদ্ধভিত্তিক অনেক চলচ্চিত্র নির্মাণ হয়েছে আমাদের দেশে। তবে তখনকার সময়ের সাথে এই প্রজন্মের ভাবনা নিয়ে কোন কাজ হয়নি। তাই আশা করবো এই ছবিটি দেখে দর্শক অনেক কিছু শিখতে পারবেন, জানতে পারবেন।

মৌসুমী এর আগে হুমায়ূনের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘সাজঘর‘ চলচ্চিত্রে অভিনয় করেন।


মন্তব্য করুন