Select Page

সৌদের সিনেমায় সুবর্ণা

সৌদের সিনেমায় সুবর্ণা

suborna-shoud

নাটকের পর স্বামী বদরুল আনাম সৌদ পরিচালিত প্রথম চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন নামি অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। এর মধ্যে সিনেমাটির পূর্ব প্রস্তুতি শেষের দিকে।

সৌদের গল্প-চিত্রনাট্য-সংলাপে নির্মিতব্য ছবিটির নাম ‘গহীন বালুচর’। এর প্রধান দুই পাত্র-পাত্রী এখনও চূড়ান্ত হয়নি। তবে বিশেষ একটি চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন সৌদ।

তিনি বলেন, ‘দুই সপ্তাহের মধ্যেই ছবির সব চরিত্র চূড়ান্ত করতে পারবো। এখন চলছে শেষ পর্বের বাছাই। জ্যেষ্ঠ শিল্পীদের মধ্যে সুবর্ণা মুস্তাফা ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন বন্যা মির্জা, সাজু খাদেমসহ আরও অনেকেই। তবে প্রধান দুই চরিত্রের জন্য আমি নতুন মুখ খুঁজছি।’

সৌদ আরও জানান, সেপ্টেম্বরের শেষের দিকে ছবিটির প্রথম অংশের শুটিং করবেন। আর শেষ অংশের কাজ করবেন মধ্য ডিসেম্বর থেকে শেষ জানুয়ারি পর্যন্ত। সিনেমাটির গল্পের কারণে দরকার চর এলাকা ও শীতকাল। তাই আসছে শীতের মধ্যেই পুরো শুটিং শেষ করতে হবে। সেভাবেই এগুচ্ছেন নির্মাতা।

‘গহীন বালুচর’র কাহিনী প্রসঙ্গে সৌদ বলেন, ‍“আমি আসলে একটা ভালোবাসার ছবি বানাতে চাই। গ্রামীণ পটভূমির প্রেম। গান করছি পাঁচটা। একটি গানের সঙ্গে নাচের ব্যবস্থাও রাখছি। আসলে আগাম বলার মানুষ নই আমি। তবে এটুকু বলতে চাই, আমি সিনেমা বানাচ্ছি ‘আম-বাংলার’ জন্য। যে ছবিটি মুক্তির পর টিকিট কেটে মানুষ প্রেক্ষাগৃহে গিয়ে দেখবেন।’’

‘গহীন বালুচর’র পাণ্ডুলিপি শেষ করে ইতোমধ্যে নাম নিবন্ধন করিয়েছেন বিএফডিসিতে। সৌদ নিজেও পেয়েছেন পরিচালক সমিতির সহযোগী সদস্যপদ। সরকারি অনুদানের ছবিটি ২০১৭ সালের মাঝামাঝিতে মুক্তি পেতে পারে।


মন্তব্য করুন