Select Page

‘সুইট হার্ট’ নিয়ে নেতিবাচক প্রচারণা

‘সুইট হার্ট’ নিয়ে নেতিবাচক প্রচারণা

bappy-mim

দেশজুড়ে প্রদর্শিত হচ্ছে নতুন সিনেমা ‘সুইট হার্ট’। অনেকদিন ধরে সিনেমাটি নিয়ে বাংলা মুভিপ্রেমীদের লোচনার শেষ নেই। প্রত্যাশাও মিটিয়েছে অনেকটা। কিন্তু এরই মধ্যে শুরু হয়েছে নেতিবাচক প্রচারণা। তাও তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে।

বলা হচ্ছে, আবহ সঙ্গীতে হিন্দি সিনেমার সুর ব্যবহার করা হয়েছে। সে সূত্রে শাকিব খানের ভক্ত হিসেবে নিজেদের পরিচয় দেওয়া অনেকে নেতিবাচক প্রচারণা চালাচ্ছেন। বয়কটের কথা তোলা হয়েছে সেখানে।

এ নিয়ে ফেসবুকে কয়েকটি গ্রুপে তর্ক-বিতর্ক দেখা গেছে। পরে একটি স্ট্যাটাস দেন অনলাইনে বাংলা সিনেমার অন্যতম লেখক ফজলে এলাহী পাপ্পু।

কবি ও কাব্য’ নামে পরিচিত এ ব্লগার লেখেন, “গতকাল একটি লিখা চোখে পড়লো যা ছিল ‘ভাষার মাসে হিন্দি গান ব্যবহার করায় সুইটহার্ট বয়কট করলাম’ যা দেখে বুঝলাম এই চলচ্চিত্র শিল্পেও আজ দালালরা ক্ষণে ক্ষণে চেতনার গান গায়। অথচ নিজেদের পছন্দের তারকা যখন সারা বছর জুড়ে হিন্দি তামিল ছবির নকল গল্পের ছবিতে অভিনয় করে তখন চেতনা জেগে উঠে না। একটা ভালো ছবিকে নেতিবাচকভাবে প্রচারণা করার যত রকমের কৌশল আছে ভক্ত নামের সেই পা চাটা দালালরা তা করে যায়। দর্শকখরায় ভুগতে থাকা সিনেমাহলে যদি একটি ছবি দেখতে দর্শক ভিড় করে তাহলে সেই ছবিটিকে একটি মাত্র গান দিয়ে বিচার করে নেতিবাচক প্রচারণা করা কোন ধরনের চলচ্চিত্রপ্রেমি তা বুঝাই যায়। … ভক্ত যখন বেতনভুগি হয়ে যায় তখন আর সে ভক্ত থাকে না, সে হয়ে যায় পেইড দালাল/পেইড চাটুকার। এই চাটুকারদের কারণে ধসে পড়া এই চলচ্চিত্র ইন্ডাস্ট্রি আর ঘুরে দাঁড়াতে পারবে না।”


মন্তব্য করুন