Select Page

রিমেক হচ্ছে ‘সারেং বউ’

রিমেক হচ্ছে ‘সারেং বউ’

35ff40393bf231d1134d8e06f300ca74সত্তরের দশকের সাড়া জাগানো চলচ্চিত্র ‘সারেং বৌ’ রিমেক করবেন শমী কায়সার। শমী কায়সারের বাবা শহীদুল্লাহ কায়সার রচিত পাঠকপ্রিয় এ উপন্যাসটি নিয়ে ১৯৭৮ সালে প্রখ্যাত চলচ্চিত্রকার আবদুল্লাহ আল মামুন ‘সারেং বৌ’ চলচ্চিত্রটি নির্মাণ করেন।

চলচ্চিত্রটি ওই সময় ব্যাপক জনপ্রিয়তা পায়। বাংলাদেশের স্মরণীয় ছবির মধ্যে এটি অন্যতম। একজন সারেংয়ের জীবন কাহিনী গল্পের মূল উপজীব্য। এতে সারেংয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন ফারুক এবং তার স্ত্রী নবীতুন চরিত্রটি রূপায়ণ করেন কবরী। এ ছাড়া আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্র মোড়লের ভূমিকায় ছিলেন আরিফুল হক। নবীতুন চরিত্রে অভিনয় করে কবরী জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তা ছাড়া এ চলচ্চিত্রের গান ‘ওরে নীল দরিয়া’ এখনো সমান জনপ্রিয় হয়ে আছে। আলম খানের সুর ও সংগীত পরিচালনায় আবদুল জব্বার গানটিতে কণ্ঠ দিয়েছিলেন।

এদিকে সারেং বৌয়ের পাশাপাশি শমী কায়সার মুক্তিযুদ্ধভিত্তিক একটি চলচ্চিত্রও প্রযোজনা করবেন বলে একটি সূত্র জানিয়েছে। সূত্রমতে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রটি একেবারেই অন্যভাবে পর্দায় উপস্থাপন করা হবে।

শোনা যাচ্ছে সারেং বউ ছবিতে শমী কায়সার অভিনয় করতে যাচ্ছেন। তবে খবরটি নিশ্চিত হওয়া যায়নি। শমী এর আগে হাসন রাজা ও লালন ছবিতে অভিনয় করেছিলেন।


মন্তব্য করুন