Select Page

মেকআপবিহীন নওশাবা

মেকআপবিহীন নওশাবা

Nawshaba acted in the new bangla film Alga Nongorঅন্যান্য দেশে পিরিয়ড ফিল্ম যেরকমের জনপ্রিয় আমাদের দেশে সেরকম নয়। তাই বলে ভালো ভালো প্রিয়ড ফিল্ম যে এদেশে নির্মিত হয় না তা নয়। সম্প্রতি ‘আলগা নোঙর’ নামের একটা প্রিয়ড ফিল্ম বানাচ্ছেন বিজ্ঞাপন নির্মাতা ওয়াহিদ তারেক। বাংলাদেশের নব্বই দশক তুলে ধরা হবে এ ছবিতে।

মুল চরিত্রে অভিনয় করেছেন নওশাবা। বাংলাদেশের এক বন্দর এলাকার মেয়ে। মেয়েটা ঠিকমতো খেতে পায় না। সম্পূর্ণ প্রান্তিক একটি মেয়ে। বিভিন্ন সময়ে তার জীবনে বিভিন্ন পুরুষের উপস্থিতিকে কেন্দ্র করে গল্প এগিয়ে যাবে। পুরুষদের ছোট ছোট গল্প এবং তাদের উপস্থিতিতে নায়িকার মানসিক অবস্থা বিশ্লেষন করা হয়েছে।

এই চ্যালেঞ্জিং চরিত্রটি সঠিকভাবে ফুটিয়ে তুলতে নওশাবা অনেক পরিশ্রম করেছেন। সম্পুর্ন মেকাপ ছাড়া অভিনয় করেছেন। নওশাবা তার মোবাইল ছেড়ে, সামাজিক যোগাযোগের মাধ্যম ছেড়ে, একেবারেই বিচ্ছিন্ন ছিলেন চট্টগ্রামে। তিন-চার মাস কোন ধরনের  প্রোটিন জাতীয় খাবার খাননি।

নওশাবা বলেন, যেহেতু নব্বই দশকের গল্প। ওয়াহিদ তারেক আমাকে ওইরকম জীবনযাপনের মধ্যেই রেখেছিলেন। আমিও চেষ্টা করেছি, একেবারে বিচ্ছিন্ন হয়ে একটি রুমে পড়ে থাকার। চট্টগ্রামেই আমাদের ক্যাম্প ছিল। ওখানেই কর্মশালা হয়েছে।

‘আলগা নোঙর’-এর দৃশ্যধারণ শেষের পর সম্পাদনাও শেষের দিকে। নির্মাতা ওয়াহিদ তারেকের ইচ্ছা ডিসেম্বরে ছবিটি মুক্তি দেবেন।


মন্তব্য করুন