Select Page

বছর শেষে ছবি মুক্তির হাঁকডাক

বছর শেষে ছবি মুক্তির হাঁকডাক

swatta

ঈদুল আজহার পর ‘আয়নাবাজি’ ও ‘এক রাস্তা’ ছাড়া তেমন কোনো উল্লেখযোগ্য সিনেমা মুক্তি পায়নি। শোনা যাচ্ছে ডিসেম্বরে বড় বাজেটের বেশ কিছু সিনেমা মুক্তির হাঁকডাক। এ তালিকায় রয়েছে ‘ধূমকেতু’, ‘এক পৃথিবী প্রেম’, ‘সত্তা’, ‘আমি তোমার হতে চাই’, ‘প্রেমী ও প্রেমী’, ‘অন্তর জ্বালা’ ও ‘ডিটেকটিভ’ (এনিমেশন)। এছাড়া ‘মুখোশ মানুষ’র মতো অল্প বাজেটের কিছু ছবির নামও শোনা যাচ্ছে।

৯ ডিসেম্বর মুক্তি পাবে ‘ধূমকেতু’। শফিক হাসান পরিচালিত সিনেমাটিতে দ্বিতীয়বার দেখা যাবে শাকিব খান ও পরী মনিকে। দুই বছর আগে শুরু হওয়া সিনেমাটিতে আরো আছেন তানহা তাসনিয়া।

কয়েক দফায় মুক্তির তারিখ পিছিয়ে ২৩ ডিসেম্বর মুক্তি পাবে ‘এক পৃথিবী প্রেম’। এস এ হক অলিকের পরিচালনায় অভিনয় করেছেন আইরিন ও আসিফ নূর। আরো আছেন আবুল হায়াত, হাসান ইমাম, এটিএম শামসুজ্জামান, আফজাল শরীফ প্রমুখ।

নানা চড়াই উতরাই পেরিয়ে দুই বছরে শেষ হয়েছে শাকিব খান ও পাওলি দামের ‘সত্তা’। সিনেমাটি ৩০ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে বলে জানান পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

ontor-jala

যৌথ প্রযোজনায় নির্মিত ‘প্রেমী ও প্রেমী’ও ও রয়েছে মুক্তির দৌড়ে। রোমান্টিক ঘরানার এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আরেফিন শুভ ও নুসরাত ফারিয়া। সিনেমাটি পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। পাশাপাশি শোনা যাচ্ছে একই প্রযোজনা প্রতিষ্ঠানের (জাজ মাল্টিমিডিয়া) ‘মেয়েটি এখন কোথায় যাবে’ও মুক্তি পেতে পারে। নাদের চৌধুরীর পরিচালনায় অভিনয় করেছেন শাহরিয়াজ ও জলি। একই প্রতিষ্ঠানের এনিমেশন ছবি ‘ডিটেকটিভ’ রয়েছে এ তালিকায়। তপন আহমেদের পরিচালনায় ছবিটির চিত্রনাট্য লিখেছেন তারিক আনাম খান। কণ্ঠ দিয়েছেন আরিফিন শুভ ও নুসরাত ফারিয়া। এ তিনটি সিনেমার যে কোনো একটি মুক্তি পাবে বলে একাধিক সূত্র জানায়।

অনন্য মামুন পরিচালিত ‘আমি তোমার হতে চাই’ এর মুক্তির তারিখ না চূড়ান্ত হলেও ডিসেম্বরেই দর্শকদের কাছে পৌঁছবে। এতে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম ও বাপ্পী চৌধুরী।

মালেক আফসারী পরিচালিত ‘অন্তর জ্বালা’ ছবিটিও রয়েছে মুক্তির মিছিলে। ছবিতে অভিনয় করেছেন জায়েদ খান ও পরী মনি। কিছুদিন আগে নির্মাতা জানিয়েছিলেন ১৬ ডিসেম্বর মুক্তি পাবে ‘অন্তর জ্বালা’।

মুন্তাহিদুল লিটনের ‘শেষ চুম্বন’ আছে মুক্তির মিছিলে। অভিনয় করেছেন সানজিদা তন্ময়, সাগর আহমেদ, শিশুশিল্পী সানজিদা রাইসা, শিমুল খান ছাড়াও আরো অনেকে।


মন্তব্য করুন