Select Page

আবারো প্রদর্শনের অযোগ্য নগর মাস্তান

আবারো প্রদর্শনের অযোগ্য নগর মাস্তান

pori-moni-jayed-khan.jpg1420552573639

দ্বিতীয়বারের মতো প্রদর্শনের অযোগ্য বলে বিবেচিত হয়েছে রকিবুল আলম রাকিব পরিচালিত ‘নগর মাস্তান’। এতে অভিনয় করেছেন পরী মনি, জায়েদ খান, শাহরিয়াজ, সাগর, নবাগতা তিতান চৌধুরী ও মিজু আহমেদ।

চলতি বছরের ৫ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে জমা পড়ে ‘নগর মাস্তান’। কিন্তু বোর্ডের সদস্যরা ১২ ফেব্রুয়ারি তা প্রদর্শন যোগ্য বলে ঘোষণা করেন। অশ্লীল দৃশ্য, ভারতীয় ছবির একটি গানের অনুকরণ, অতিরিক্ত সহিংস দৃশ্য ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে ভুলভাবে উপস্থাপনের অভিযোগ আনা হয়।

প্রযোজক মোহাম্মদ সফিকুল ইসলাম আপিল করলে দৃশ্য কর্তন ও পুনরায় দৃশ্যধারণ করার শর্তে তা মঞ্জুর করা হয়। কিন্তু সেন্সর বোর্ড সূত্র জানায়, ২২ মার্চের মধ্যে ছবিটি সংশোধন করে আবার জমা দেয়ার কথা থাকলেও, তা মানেননি ছবির প্রযোজক। আপিলের ৩০ কার্য দিবসের মধ্যে ছবি সেন্সর বোর্ডে জমা দেয়ার নিয়ম রয়েছে। অথচ প্রযোজক চলতি মাসের শুরুর দিকে ছবিটি সেন্সর বোর্ডে পুনরায় জমা দেন। অবশেষে ১৯ মে পুনরায় ছবিটি প্রর্দশনের অযোগ্য বলে ঘোষণা দেওয়া হয়েছে।

সেন্সর বোর্ডের নব নিযুক্ত সচিব মুন্সী জালাল উদ্দিনের বরাত দিয়ে বাংলামেইল জানায়, এবারও কাহিনীর অপর্যাপ্ততা, অনুকরণ, মাত্রাতিরিক্ত সংহিংসতা ও অশ্লীল দৃশ্যের কারণে সেন্সর বোর্ড সদস্যরা ‘নগর মাস্তান’কে প্রর্দশনযোগ্য নয় বলে ঘোষণা করে।

 


মন্তব্য করুন