Select Page

দিতির জন্য তারকাদের শোক

দিতির জন্য তারকাদের শোক

diti5

দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করে দর্শক হৃদয়ে স্থায়ী আসন করে নিয়েছেন দিতি। দীর্ঘদিন অসুস্থ থাকার পর রোববার বিকাল ৪টা ৫মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নন্দিত এই অভিনেত্রী।

প্রিয় মানুষকে হারানোর কষ্টের ছায়াও তাদের মধ্যে ভর করেছে। শোকের এই ছায়া পড়েছে পুরো চলচ্চিত্রাঙ্গনেও। সদ্য প্রয়াত অভিনেত্রী দিতির সহশিল্পীদের স্মৃতিচারণ নিয়ে এই প্রতিবেদন।

ওমর সানি : হ্যাঁ আমি শুনেছি। এখন ইউনাইটেড হাসপাতালে যাচ্ছি (অনেকটা ধরা কণ্ঠে)। ওনাকে (দিতি) নিয়ে এত স্মৃতি জমা আছে যে, তার কটা বলব (এ কথা বলেই কেঁদে ফেলেন এই অভিনেতা)। আমি একটু স্টেবল হয়ে নেই। তারপর কথা বলি?

মাহিয়া মাহি : আমি শ্বাশু মার (দিতি) সঙ্গে তবুও ভালোবাসি চলচ্চিত্রে কাজ করেছি। এ চলচ্চিত্রে উনি আমার শ্বাশুরির চরিত্রে অভিনয় করেছিলেন। তারপর থেকেই আমি ওনাকে শ্বাশু মা বলে ডাকতাম। উনি অদ্ভুদ একজন মানুষ ছিলেন। অনেক ভালো একজন মানুষ ছিলেন। মানুষের টাকার প্রতি একটা নেশা থাকে। উনার মধ্যে এই বিষয়টি ছিল না। অভিনয় করে যে টাকা আয় করতেন তা নিয়ে ঘুরা-ফেরা ও আনন্দ করে ব্যয় করতেন। আমি শ্বাশুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

ইমন : আমি কিছুক্ষণ আগে এই দুঃসংবাদটি পেয়েছি। এখন আমি শুটিংয়ে আছি। খবরটি শোনার পর শুটিংও ঠিকমতো করতে পারছি না। খুব খারাপ লাগছে। কষ্ট লাগছে। আমি দিতি আপুর সঙ্গে অন্তরঙ্গ চলচ্চিত্রে কাজ করেছি। এই চলচ্চিত্র চাষী নজরু ইসলাম স্যারের সর্বশেষ চলচ্চিত্র। দিতি আপু অভিনীতও শেষ চলচ্চিত্র এটি। নজরুল স্যার অসুস্থ হওয়ার পর আমি আর দিতি আপু শুটিং সেটে আলোচনা করছিলাম, সিনিয়র সবাই কেমন অসুস্থ হয়ে পড়ছেন। তারপর-ই অসুস্থ হন দিতি আপু। অবশেষে উনিও চলে গেলেন। গুরুজন, প্রিয়জনকে একএক করে হারাচ্ছি।

diti6

দিতির মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক হয়ে উঠেছে শোকবই। তারকারা নিজেদের অনুভূতি ব্যক্ত করেছেন—

নীরব : হারাতে চাই না তবুও হারায় দিতি ম্যাডাম।

কেয়া : খুব কষ্ট হচ্ছে দিতি আপি আমাদের মাঝে নেই শুনে। আল্লাহ দিতি আপিকে জান্নাতবাসী করুক।

নুসরাত ফারিয়া : দিতি ম্যাডাম, আল্লাহ আপনাকে শান্তিতে রাখুন।

শাহরিয়াজ : দিতি আপু ছিলেন আছেন থাকবেন আমাদের স্মরণে… ঢালিউডের ইতিহাসে।

ইলোরা গহর : ‎দিতি আপা নাকি মারা গেছেন বিশ্বাস করতে পারছি না।

উর্মিলা শ্রাবন্তী কর : তুমি রবে নীরবে হৃদয়ে মম।

কায়েস আরজু : আমাদের প্রিয় দিতি আপা আর আমাদের মাঝে নেই।

তানহা মৌমাছি : আল্লাহ তোমায় জান্নাতবাসী করুক।

দিনাত জাহান মুন্নী : আজ বিকাল ৪টায় দিতি আপা চলে গেলেন এই পৃথিবী ছেড়ে— ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজেউন।

মাসুম রেজা : দিতি আপা আমার ‘ভবের হাট’ নাটকে অভিনয় করেছিলেন.. তাঁকে কুষ্টিয়া্র ডাইলেক্ট শেখাতে তেমন সময় লাগেনি.. তিনি সুঅভিনেত্রী সহজেই তুলে নিয়েছিলেন.. নাটকে তিনি তার নিরুদ্দেশ স্বামীর জন্যে অপেক্ষা করতেন আর কাঁদতেন.. একদিন তিনি সবার চোখ ফাঁকি দিয়ে নিজেও নিরুদ্দেশে যান.. তেমন নিরুদ্দেশেই তিনি চলে গেলেন আজ.. ভালো থাকবেন দিতি আপা…।

নিলয় আলমগীর : আমরা আপনাকে মিস করবো।

শাহনেওয়াজ কাকলী : দিতি আপা ভালো থাকবেন, আমরাও একদিন আপনার কাছে পৌঁছাবো… এটাই যে সত্য।

রাইজিং বিডি ও ঢালিউড টুয়েন্টিফোর অবলম্বনে।


মন্তব্য করুন