Select Page

তথ্যচিত্রে তিন কন্যা

তথ্যচিত্রে তিন কন্যা

bobita-suchanda-champa

ত্রিশবছর আগে সুচন্দা, ববিতা চম্পাকে একসঙ্গে দেখা যায় শিবলী সাদিকের ‘তিন কন্যা’ চলচ্চিত্রে। দু’বছর আগে তিনবোনকে নিয়ে একই নামে তথ্যচিত্র নির্মাণের ঘোষণা দেন বড় বোন সুচন্দা ঘোষণা।

নানা কারণে বারবার তথ্যচিত্রটির নির্মাণ পিছিয়ে যায়। এবার সুচন্দা পুরোপুরি প্রস্তুত। ২০১৭ সালে প্রথম দিকেই শুরু করতে যাচ্ছেন ‘তিন কন্যা’।

সম্প্রতি দু’বোনের সঙ্গে হাজির হয়ে একটি ফ্যাশন ইভেন্টে সুচন্দা বলেন, “আমার বাবার ইচ্ছে ছিল তিন বোনকে একসঙ্গে সিনেমার পর্দায় দেখার। বাবার সেই স্বপ্ন পূরণ করেছিলাম আমি প্রয়াত শিবলী সাদিককে দিয়ে ‘তিন কন্যা’ সিনেমাটি নির্মাণের মধ্যদিয়ে। যদিও বাবা তা দেখে যেতে পারেননি। কিন্তু তিন কন্যা নির্মাণের পর আমার নিজের ইচ্ছে হলো যে আমাদের তিন বোনের ছোট থেকে আজকের দিন পর্যন্ত নানা উল্লেখযোগ্য ঘটনা, সুখের, দুঃখের নানা স্মৃতি নিয়ে একটি তথ্যচিত্র নির্মাণ করা। তারই কাজ নিয়ে ব্যস্ত আমি। আশা করছি আগামী বছরের প্রথম দিকেই এটি নির্মাণ কাজ শুরু করতে পারবো।”

এ তথ্যচিত্র প্রসঙ্গে ববিতা বলেন, ‘অবশ্যই বিষয়টি অনেক ভালোলাগার, অনেক আনন্দের এবং অনেক কষ্টসাপেক্ষ বিষয়। আমি নিজেও কাজটি করতে অধীর আগ্রহে অপেক্ষা করছি। আমার বিশ্বাস বড় আপা কাজটি বেশ ভালোভাবে সম্পন্ন করতে পারবেন, আমাদের আরো একটি স্বপ্ন পূরণ হবে।’

চম্পা বলেন, ‘আমার বড় দুই বোন সুচন্দা আপা, ববিতা আপা আমার গর্ব। মাথা উঁচু করে বলতে পারি আমি তাদের বোন। চলচ্চিত্রের জন্যই আমরা নিবেদিত সবসময়। চলচ্চিত্রই আমাদের আজকের তিন কন্যায় পরিণত করেছে। বড় আপা যেন ভালোভাবে কাজটি সম্পন্ন করতে পারেন এই দোয়াই করছি।’

ওই ফ্যাশন শোতে ফেরদৌসের সঙ্গে স্টপার মডেল হিসেবে চম্পা। ‘এস ফ্যাশন হাউজ’র অনুষ্ঠানটিতে আরো উপস্থিত ছিলেন নৃত্যশিল্পী শামীম আরা নীপা, শিবলী মহাম্মদ, ডলি ইকবাল, হিরো, সোহাগ, রতন, সংগীতশিল্পী সাদি মহাম্মদ, প্রযোজক খোরশেদ আলম খসরু, আবৃত্তিকার ডালিয়া আহমেদ এবং ফ্যাশন শোর কোরিওগ্রাফার বুলবুল টুম্পা।

সূত্র : মানবজমিন

 


মন্তব্য করুন