Select Page

চলচ্চিত্র নির্মাণে ফিরছেন তৌকির

চলচ্চিত্র নির্মাণে ফিরছেন তৌকির

tokir-1426662542

আট বছর পর আবারও চলচ্চিত্র নির্মাণ করছেন নাট্যাভিনেতা ও নির্মাতা তৌকির আহমেদ। চলচ্চিত্রের নাম ‘অজ্ঞাতনামা’। কাহিনী, সংলাপ, চিত্রনাট্যও লিখেছেন তিনি।

গত তিন বছরে তিনটি মঞ্চনাটকের পাণ্ডুলিপি লিখেছেন তৌকির— ‘প্রতিসরণ’, ‘ইচ্ছা মৃত্যু’ ও ‘অজ্ঞাতনামা’। ‘অজ্ঞাতনামা’র চিত্রনাট্যটি চলচ্চিত্রের জন্য নতুন করে তৈরি করেছেন। এখন চলছে অভিনয়শিল্পী নির্বাচন প্রক্রিয়া। দু-এক দিনের মধ্যেই ইউনিট নিয়ে লোকেশনের সন্ধানে বের হবেন তৌকীর।

এ প্রসঙ্গে তৌকির আহমেদ বলেন, আমার রিসোর্ট নক্ষত্রবাড়ি, টিভি নাটক, মঞ্চনাটকের পাণ্ডুলিপি নিয়ে এত দিন ব্যস্ত ছিলাম। অনেক দিন ধরেই ‘অজ্ঞাতনামা’র চিত্রনাট্য তৈরি করে অবশেষে চলচ্চিত্রটি নির্মাণের পুরো প্রস্তুতি নিয়েছি। আশা করি শিল্পীদের সহযোগিতায় দর্শকদের একটি ভালো মানের চলচ্চিত্র উপহার দিতে পারব। চলচ্চিত্রটি প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম।

মে মাসের মাঝামাঝি থেকে চলচ্চিত্রটির শুটিং করবেন বলে জানা গেছে।

অজ্ঞাতনামা ছবির ভাবনা প্রসঙ্গে তৌকির জানান, বাংলাদেশের এক বিশাল জনগোষ্ঠী মধ্যপ্রাচ্যে কাজ করে। সেই সাধারণ মানুষের জীবনের একটি অধ্যায় এই ছবিতে তুলে ধরা হবে।

ছবিটির কাজ একটু তাড়াতাড়িই শেষ করতে চান তৌকির। কারণ, অজ্ঞাতনামার পর আরেকটি সিনেমার কাজ শুরু করবেন। তার পঞ্চম সিনেমার নাম ফাগুন হাওয়ায়। জানালেন, এরই মধ্যে সরকারি অনুদানের জন্য আবেদন করা হয়েছে। অনুমতি পেলে এ বছরের শেষ নাগাদ এর কাজ শুরু করার ইচ্ছা তার।

তৌকির আহমেদ প্রথম চলচ্চিত্র ‘জয়যাত্রা’ নির্মাণ করেন ২০০৪ সালে। ২০০৬ সালে নির্মাণ করেন ‘রূপকথার গল্প’। ২০০৭ সালে তিনি সর্বশেষ হুমায়ূন আহমেদের গল্প নিয়ে নির্মাণ করেন ‘দারুচিনি দ্বীপ’।


মন্তব্য করুন