Select Page

অবশেষে মুক্তি পাচ্ছে ‘শবনম’

অবশেষে মুক্তি পাচ্ছে ‘শবনম’

mahfoz-1১২ বছর পর শুরু হয়েছিল মাহফুজ আহমেদ অভিনীত ‘শবনম’ সিনেমাটির কাজ। ‘অন্তরে অন্তরে’ খ্যাত প্রয়াত নির্মাতা শিবলী সাদিকের এই সিনেমাটি অবশেষে ৬ জুন মুক্তি পাচ্ছে।

সিনেমাতে মাহফুজের বিপরীতে আছেন ভারতীয় অভিনেত্রী মৌমিতা চক্রবর্তী। সিনেমার শুটিং হয়েছে কাশ্মীরসহ হিমাচল প্রদেশের বিভিন্ন লোকেশনে। সিনেমাতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন নাসির খান।

তবে নিজের অভিনীত সিনেমা মুক্তির খবরই জানতেন না মাহফুজ। একটি অনলাইন সংবাদমাধ্যম খবরটি জানালে বলেন, সত্যি, সিনেমাটি মুক্তি পাচ্ছে? এতদিন পর সিনেমাটি মুক্তি দেওয়া হলেও এটা খুব ভালো খবর। শিবলী সাদিক অনেক যত্ন নিয়ে সিনেমাটি নির্মাণ করেছিলেন।

প্রযোজনা প্রতিষ্ঠান লাভ ফিল্মসের ব্যানারে সিনেমাটি মুক্তি দিচ্ছেন এ আর রহমান। তিনি জানান, ২০১০ সালে পরিচালক শিবলী সাদিক ও ২০১৩ সালে প্রযোজক মোহাম্মদ ইকবাল মারা গেলে সিনেমাটির মুক্তি নিয়ে ‘জটিলতা’ দেখা দেয়।

চলচ্চিত্র পরিচালক মুস্তাফিজুর রহমান মুস্তাফিজের উর্দু সিনেমা ‘তালাশ’ এ সহকারী পরিচালক হিসেবে সিনেমায় যাত্রা শুরু করেন শিবলী সাদিক। ১৯৭৮ সালে তিনি এককভাবে নির্মাণ করেন ‘নোলক’ সিনেমাটি। তার নির্মিত সবচেয়ে ব্যবসাসফল সিনেমা সালমান শাহ-মৌসুমি অভিনীত ‘অন্তরে অন্তরে’। সালমানের শহ অভিনীত ‘মায়ের অধিকার’, ‘আনন্দ অশ্রু’ সিনেমার পরিচালকও তিনি। এছাড়া তিনি নির্মাণ করেছেন ‘জীবন নিয়ে জুয়া’, ‘রেশমী চুরি’, ‘তিনকন্যা’, ‘ভেজা চোখ’, ‘মা মাটি দেশ,’ ‘বদসুরত’, ‘খুনি আসামি’সহ আরও অনেক সিনেমা। সরকারি অনুদানে নির্মিত শিবলী সাদিক পরিচালিত চলচ্চিত্র ‘বিদেশিনী’ মুক্তি পায় ২০০৬ সালে।


মন্তব্য করুন