Select Page

প্রিভিউ : অবশেষে ‘মেন্টাল’

প্রিভিউ : অবশেষে ‘মেন্টাল’

shakib-khan-mental-rana-pagla1

অবশেষে আশার আলো দেখতে যাচ্ছে নবাগত পরিচালক শামীম আহমেদ রনির প্রথম সিনেমা ‘মেন্টাল- ইট ক্যান বি ইয়োর লাভ স্টোরি’। ‘রানা পাগলা’ নামে সেন্সর পেলেও ‘মেন্টাল‘ নামেই দর্শক চিনে সিনেমাটি। অনেক বাঁধা-বিপত্তির পর দেখা গেল মুভির বহুল প্রতীক্ষিত ট্রেলার। ট্রেলারেই যে বলে দিল আসছে ঈদে মুক্তি পাচ্ছে মুভিটি। এই ছবিটিতে কিং শাকিব খানের নায়িকার রয়েছে ভিন্নতা। ‘মেন্টাল’-এ দেখা যাবে ছোটপর্দার জনপ্রিয় মুখ নুসরাত ইমরোজ তিশাকে।

বিভিন্ন পত্র পত্রিকা এবং মুভির সাথে সংশ্লিষ্ট মানুষের কাছ থেকে মুভির গল্প সম্পর্কে যেমন আভাস পাওয়া গেছে তা তুলে ধরা হলো সংক্ষেপে —-

‘এক পাবর্ত্য অঞ্চলে সোডিয়ামের খনি আবিষ্কৃত হয়। এক গডফাদার সে খবর পেতেই দলবল নিয়ে সে এলাকায় ত্রাস ‍সৃষ্টি করে। দেশের সম্পদ বিদেশিদের হাতে তুলে দিতে চায় সে। এ খবর পেয়ে যান টিভি রিপোর্টার সিমি। কিন্তু সিমির অনুসন্ধানী প্রতিবেদন প্রচারের আগেই জেনে যায় গডফাদার। সিমিকে সপরিবারে মেরে ফেলে সে। এ খবর কানে যেতেই উন্মাদের মতো হয়ে যায় সিমির প্রেমিক নিশান। প্রতিশোধের নেশায় উন্মত্ত হয়ে গডফাদারের আস্তানায় হামলা চালায় সে।’

মুভির ট্রেলারটি দেখে নিন এক ঝলকে :

আব্দুল্লাহ জহির বাবুর চিত্রনাট্যে শাকিব খান ও তিশা ছাড়া আরো অভিনয় করছেন আঁচল ও কণ্ঠশিল্পী পড়শি। এছাড়া অনান্য চরিত্রে অভিনয় করছেন সানু শিবা, ডন, শিমুল খান, মিশা সওদাগর প্রমুখ। সিনেমাটি প্রযোজনা করছে বাংলা এক্সপ্রেস ফিল্মস। সঙ্গীতায়োজন করছেন বাংলাদেশের শওকত আলী ইমন, ইমরান এবং কলকাতার প্রসেনজিৎ ডাব্বু ঘোষাল ও আকাশ।

নাচ-গান-অ্যাকশনে মশালাদার ছবিতে এবারই প্রথম অভিনয় করছেন তিশা। শাকিবের সঙ্গেও এটাই তার প্রথম কাজ। প্রথম দিন শুটিংয়ে এসেছেন হাতে নয়টি সেলাই নিয়ে।  ছবিতে শাকিব খানকে দেখা যাবে একেবারেই নতুনরূপে। তার এই বিশেষ লুকটি এনেছেন বলিউডের হেয়ার ডিজাইনার ওয়াল্টার দর্জিরাজ। এর আগে তিনি ‘ডন ২’ ছবিতে শাহরুখ খানের ও ‘গজিনি’তে আমির খানের চেহারায় অন্য রকম পরিবর্তন এনেছিলেন। এই ছবিতে প্রথমবারের মত আইটেম গানে নেচেছেন মৌসুমী হামিদ।

‘মেন্টাল’-এ মোট গান রয়েছে ৬টি। ইতোমধ্যে অনেকগুলো গান অনলাইন রিলিজ পেয়েছে। তার মধ্যে ‘আমার মতো কে আছে বলো’ দারুণ সাড়া ফেলেছে। ব্যাংককে ধারণ করা হয় গানটি। দেখে নেওয়া যাক গানটি :

দুই বছরের আগে শুরু হয় ‘মেন্টাল’-এর দৃশ্যায়ন। বার বার নানা জটিলতার কারণে পিছিয়ে যায় শুটিং। সবকিছু শেষে মুভিটি মুক্তি পেতে যাচ্ছে ঈদুল ফিতরে। তখনই দেখা দেয় অনাকাঙ্ক্ষিত ঝামেলা। সেন্সর বোর্ডের কারণে নাম পাল্টে রাখা হয় না ‘রানা পাগলা’।  বর্তমান ট্রেলার অনুসারে মুভির নাম ‘রানা পাগলা দি মেন্টাল’। দেখা যাক শাকিব খানের ‘শিকারী’ ও ‘সম্রাট’-এর ভিড়ে বহুল আকাঙ্ক্ষিত এ মুভিটি  ঈদে কেমন দর্শক টানতে পারে। শুভ কামনা ‘রানা পাগলা দি মেন্টাল’ টিমের জন্য।

sakib-tisha-mental


মন্তব্য করুন